Select Page

ক্ষমতায় টিকে থাকতে ইসরাইলের বিদায়ী প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ক্ষমতাসীন সরকারে তার অংশীদার ও প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজকে প্রধানমন্ত্রী পদ দেয়ার প্রস্তাব করেছেন। শুক্রবার ইসরাইলি সংবাদমাধ্যম এন টুয়েলভে প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

খবরে জানানো হয়, নেতানিয়াহুর একাধিক ঘনিষ্ঠ সূত্র গান্টজকে প্রস্তাবে প্রথম তিন বছর প্রধানমন্ত্রিত্বের দায়িত্বের কথা জানায়। এই সময় নেতানিয়াহু সাধারণ নেসেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

আরো পড়ুন– ৩ উপনির্বাচনের ভোটের তারিখ পরিবর্তন, ১৬৩ ইউপির নির্বাচন স্থগিত

প্রতিবেদনে জানানো হয়, বৃহস্পতিবার রাতে সর্বশেষ পাঠানো প্রস্তাবে নেতানিয়াহু গান্টজকে জানান, গান্টজ রাজি হলে তিনি পরদিন সকালেই পদত্যাগ করতে প্রস্তুত আছেন।

২০০৯ থেকে টানা ১২ বছর ইসরাইলের প্রধানমন্ত্রী হিসেবে রক্ষণশীল লিকুদ দলের প্রধান বেনিয়ামিন নেতানিয়াহু দায়িত্ব পালন করে আসছিলেন। নেতানিয়াহু তাকে ক্ষমতাচ্যুত করে লাপিদ-বেনেতের জোট সরকার গঠনের প্রচেষ্টার বিরোধিতা করে আসছেন। তিনি একে নির্বাচনী জালিয়াতি হিসেবে উল্লেখ করেছেন।

ইসরাইলে সরকার গঠনের নাটকিয়তার মধ্যেই ১২ বছরের ক্ষমতাসীন বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মামলার শুনানি চলছে। মার্চে নির্বাচনের কারণে স্থগিত থাকার পর এপ্রিলে এই শুনানি আবার শুরু হয়।

বিস্তারিত পড়তে ক্লিক করুন